রাজশাহীতে গোপনকক্ষে প্রবেশ করায় নারীর কারাদণ্ড

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে একটি ভোটকেন্দ্রে একাধিকবার নারী ভোটারদের নিয়ে গোপনকক্ষে প্রবেশ করায় এক নারীকে গ্রেপ্তার করে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। ঢাকায় বসে সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণে ওই নারীকে গোপনকক্ষে ঢুকতে দেখে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

ইসি জানায়, ঘটনাটি ঘটেছে তালাইমারী দারুল উলুম আলিম মাদ্রাসার নিচতলা মহিলা ভোটকেন্দ্রে। ওই নারীর নাম সাবিয়া বেগম। নির্বাচন কমিশনারেরা সিসিটিভি ক্যামেরায় ওই নারীকে একাধিকবার গোপনকক্ষে ঢুকতে দেখে ওই ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। তাৎক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁকে তিন দিনের কারাদণ্ড দেন।

দুপুরে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন,‘আমরা ঢাকা থেকে রাজশাহীর একটি ভোটকেন্দ্রে একজন নারীকে একাধিকবার বুথে ঢুকতে দেখেছি। তাঁকে গ্রেপ্তার করে অলরেডি শাস্তি দেওয়া হয়েছে।’

রাশেদা সুলতানা বলেন, সকাল থেকে তাঁরা সিসিটিভি ক্যামেরায় ভোট গ্রহণ পর্যবেক্ষণ করেছেন। পাশাপাশি টিভির তথ্যগুলোও দেখেছেন। ভোট গ্রহণ ভালোভাবে হয়েছে। কোনো অনিয়মের খবর পাননি। ইভিএমে নানা ত্রুটি ধরা পড়েছে। সেগুলোর বিষয়ে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে।

©prothomAlo